Sunday, September 4, 2011

স্বপ্ন ২


হলিউড আর বলিউডের মুভিগুলোর সিক্যুয়াল দেখে হয়তো মাথাটাই গেছে। স্বপ্নের ও সিক্যুয়াল দেখা শুরু করেছি!
আমার প্রিয় একটা জায়গা আছে, যেখানে এখন আর তেমন যাওয়া হয় না সময়স্বল্পতার কারনে। জায়গাটা নদীর ধারেকোলাহল মুক্ত।
দেখলাম, অনেক কসরত করে কাশবন পার হয়ে নদীর ধারে গেলাম। কাশবন পের হয়েই ডানদিকে দেখি একটি মেয়ে সাদা স্কার্ট, ফতুয়া আর ওড়না গায়ে একা বসে আছে। একটু ভড়কে গেলাম। কিন্তু দিনের আলো থাকায় মনকে প্রবোধ দিলাম ওটা কিছু নয় বলে।
বসে পড়লাম নদীর ধারে। সময়টা শেষ বিকেল। খেয়াল করলাম সবকিছু কেমন যেন শান্ত হয়ে গেছে। একটু পরে মেয়েটি আমার পাশে এসে বসল। প্রথম কথাটা ছিল তার, “সেদিন ছাদ থেকে যাবার পরে আর এলে না কেন?”
আমার উত্তর, “তুমি ডাকোনি, তাই!”
“না ডাকলে বুঝি আসতে নেই?” তার প্রশ্ন ছিল। আমি চুপ করে থাকলাম
ও আমার হাত ধরল, মাথা রাখল আমার কাঁধে।
একটা ভাল লাগা অনুভূতি ছড়িয়ে পড়ল পুরো মন জুড়ে।
“জানো, খুব খুঁজেছি তোমায়। অপেক্ষা করেছি তোমার জন্য। তুমি আসবে।”
এরপর সে একে একে অনেক কথাই বলল। বেশির ভাগই তার অভিমান আর অভিযোগ।
কি করে বুঝাই, ওকে আমি তাকে খুবই ভালবাসি।
এক সময় স্বপ্ন ভেঙ্গে গেল। এবারও যে তার মুখখানি অদেখাই রইল।

No comments:

Post a Comment